প্রবাসী নিউজমধ্যপ্রাচ্যসৌদি আরব নিউজ

সৌদির ৪টি নতুন খবর | সৌদি নিউজ ২০২১

সৌদির ৪টি নতুন খবর

আসসালামু আলাইকম ProbasNews.Com এর পক্ষ থেকে আপনাদেরকে ১০ মে ২০২১ সোমবারের চারটি গুরুত্বপূর্ণ খবর স্বাগতম আজকের খবরের আলোচনায় রয়েছে সৌদি আরবে গুরুত্বপূর্ণ খবর নিয়ে বিস্তারিত।

সৌদির নতুন ৪টি খবর ১০ মে  সোমবারের

সৌদির নতুন খবর

সৌদি থেকে পাওয়া আজকের প্রথম গুরুত্বপূর্ণ খবর টি হলঃ আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে নিষেধাজ্ঞা দিয়েছে সৌদি, সৌদির বলাদিয়া কর্তৃপক্ষ এক ঘশোনাতে জানিয়েছেন এখন থেকে সেলুন দোকানে একজনের বেশি কাস্টমার থাকতে পারবেন না এমনকি কাস্টমারের সাথে কেউ দোকানের ভিতর কেউ প্রবেশ করতে পারবে না।

প্রত্যেককে অবশ্যই সিরিয়াল অনুযায়ী প্রবেশ করতে হবে এবং সেলুনগুলোতে অপেক্ষা করার জন্য বসার ব্যবস্থা করা যাবে না। যদি কোন কাস্টমার বা দোকান মালিক এই নিষেধাজ্ঞা অমান্য করে তাহলে উভয়ই কি জরিমানা করা হবে বলে সতর্ক করা হয়েছে।

সৌদি থেকে পাওয়া আজকের দ্বিতীয় গুরুত্বপূর্ণ খবর টি হলঃ সৌদি আরবের বেশ কয়েকটি অঞ্চলে আগামী শুক্রবার পর্যন্ত আবহাওয়া চরম খারাপ থাকতে পারে বলে সর্তকতা জারি করা হয়েছে। সৌদির সিভিল ডিফেন্স সতর্কতায় জানিয়েছেন আসির, আল বাহা, জাজান, নাজরান ও মক্কা অঞ্চলে বজরো সহ জর হওয়ার সম্ভাবনা রয়েছে সেইসাথে ভারী বৃষ্টিপাত হতে পারে।

এছাড়া মদিনা, কাসিম, হাইল, উত্তরপ্রদেশ আল যৌফ এবং তাবুকে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে। অন্যদিকে সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশগুলোতে হালকা থেকে মাঝারি বর্ষণ হওয়ার আশঙ্কা রয়েছে।

সৌদি আরবের আবহাওয়া কেন্দ্রের তথ্যের ভিত্তিতেই সর্তকতা দেওয়া হয়েছে।
উল্লিখিত এলাকায় অবস্থানরতদের সতর্কতার সঙ্গে চলাফেরা করার আহ্বান করা হয়েছে।

আরো দেখুন এখন থেকে দেশে ফিরলে থানার পুলিশকে জানাতে হবে। 

সৌদি থেকে পাওয়া আজকের তৃতীয় গুরুত্বপূর্ণ খবর টি হলঃ আজ সৌদি গেজেট পত্রিকার এক খবরে জানানো হয়েছে, হুতি বিদ্রোহীরা সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছেন।

আরব জোটের পক্ষ থেকে জানানো হয়েছে হুতি ছোড়া ড্রোনটি লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ধ্বংস করা হয়েছে। তবে এর ধ্বংসাবশেষের আঘাতে বিমানবন্দরে থাকা যাত্রীবাহী বেশকিছু বাসের ক্ষয়ক্ষতি হয়েছে।

সৌদি থেকে পাওয়া আজকের চতুর্থ গুরুত্বপূর্ণ খবর হলঃ সর্বশেষ করোনাভাইরাস এর আপডেট সৌদি আরবে আজ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৯৮৬ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৪ লক্ষ ২৭ হাজার ৩৭০ জন।

সৌদি আরবে আজ করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৪ লক্ষ ১০ হাজার ৮১৬ জন। সৌদি আরবে আজ করোনায় আক্রান্ত রোগী মারা গিয়েছে ১৩ জন। এখন পর্যন্ত মোট মারা গিয়েছে ৭ হাজার ৮৫ জন। ফলে বর্তমানে সৌদি আরবে করোনায় আক্রান্ত রোগী আছে ৯ হাজার ৪৬৯ জন। সৌদি থেকে পাওয়া আজকের চারটি গুরুত্বপূর্ণ খবর।

যোগ দিন ফেসবুক পেজে 

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button