প্রবাসী নিউজমধ্যপ্রাচ্য

এখন থেকে দেশে ফিরলে থানার পুলিশকে জানাতে হবে।

সারাবিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ কমগত বাড়ার কারণে অনেক দেশের সাথে বাংলাদেশের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে যদিও মধ্যপ্রাচ্য সহ কয়েকটি দেশের সাথে বিশেষ সাইটের মাধ্যমে যাত্রীগণ বাংলাদেশ থেকে প্রবাসে যেতেন এবং প্রবাস থেকে বাংলাদেশে আসতেছেন এ ধারাবাহিকতায় এখন থেকে যদি কোন প্রবাসী বাংলাদেশে প্রবেশ করেন তাহলে সংশ্লিষ্ট থানায় গিয়ে পুলিশকে জানাতে হবে।

এখন থেকে দেশে ফিরলে থানার পুলিশকে জানাতে হবে।

দেশে ফিরলে থানার পুলিশকে জানাতে হবে

সৌদির সহ মধ্যপ্রাচ্যের সাত দেশ থেকে দেশে আসা প্রবাসীদের জন্য নতুন নিয়ম করা হয়েছে বাংলাদেশ সরকার কর্তৃক করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধের মেয়াদ আগামী ৫ মে পর্যন্ত বাড়িয়ে আদেশ জারি করা হয়েছে।

আরো দেখুন সৌদি প্রবাসীদের জন্য জরুরী বিজ্ঞপ্তি এখন থেকে মানতে হবে চার শর্ত এ বিষয়ে বিস্তারিত।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব স্বাক্ষরিত আদেশে সৌদিসহ মধ্যপ্রাচ্যের সাত দেশ থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টিন বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে মধ্যপ্রাচ্যে, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও চীন থেকে যে সকল যাত্রী টিকা নেওয়ার সনদ ও করোনার নেগেটিভ সনদ দিয়ে আসবেন তারা নিজ বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন সে ক্ষেত্রে তাদের সংশ্লিষ্ট থানায় (কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী) আগমন ও কোয়ারেন্টিনের বিষয়টি জানায়ে আসতে হবে।

আরো দেখুন টিকিটের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সামনে হুড়োহুড়ি – Biman Bangladesh Airlines

স্থানীয় প্রশাসন তাদের কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করবে মধ্যপ্রাচ্য, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও চীন থেকে আসা যাত্রীদের মধ্যে যাদের কেবল কোভিদ মুক্তসর থাকবে কিন্তু টিকা নেওয়া থাকবে না তাদের সরকার নির্ধারিত ব্যবস্থায় কোয়ারেন্টাইন এ থাকতে হবে।

চিকিৎসকরা ৩ থেকে ৫ দিনের মধ্যে তাদের পরীক্ষা করে সম্মতি দিলে তারা নিজেদের বাড়িতে ফিরে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইন এর বাকি সময় শেষ করবেন সেই ক্ষেত্রেও (কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী) তাদেরকে তাদের নিকটতম সংশ্লিষ্ট থানায় অবহিত করে আসতে হবে হবে।

তাই এখন থেকে যে সকল প্রবাসীরা এখন থেকে দেশে যাবেন যেমন সৌদি আরব,
কাতার, কুয়েত, আরব আমিরাত, ওমান সহ মধ্যপ্রাচ্যের আরো কয়েকটি দেশ এবং সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং চায়না থেকে দেশে যাবেন আপনারা দেশে যাওয়ার পর অবশ্যই সংশ্লিষ্ট থানায় আপনার দেশে আসার বিষয়টি জানিয়ে দিবেন।

আরো দেখুন আন্তর্জাতিক ফ্লাইট নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষনা দিল সৌদি সরকার।

আমাদের আজকের দেশে ফিরলে থানার পুলিশকে জানাতে হবে নিউজটি যে সকল প্রবাসী ভাইয়েরা দেখেছেন ফেসবুকে শেয়ার করে অন্য সকল প্রবাসী ভাইদের দেখার সুযোগ করে দিন।

যোগ দিন ফেসবুক পেজে 

সৌদি আরবের সর্বশেষ সংবাদ

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button