দেশি খবরপ্রবাসী নিউজসৌদি আরব নিউজ

বাংলাদেশ সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে টেলিফোনে আলোচনা আজ! প্রবাস নিউজ

 

 

Probasnews এ আপনাদের সবাইকে সাগতম, সব সময় প্রবাসী দের নিউজ পেতে আমাদের সাইট ভিজিট করুন।    

 

নিউজ সৌদি থেকে Babu Bahi: বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রলায়ন থেকে জানানো হয়েছে আজ কে ২৭শে সেপ্টেম্বর রবিবার বিকেল বেলায় সৌদি আরবে পররাষ্ট্রমন্ত্রী  ফয়সাল বিন আল সৌদের সাথে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এর টেলিফোনের মাধ্যমে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয় নিয়ে দুজনের মধ্যে আলোচনা হবে।


আজকের ফোনা আলাপটি বিকেল পাঁচটা বাজে শুরু হবার কথা রয়েছে সৌদি আরবের প্রবাসীদের নিয়ে যে সমস্যা সৃষ্টি হয়েছে প্রবাসী দেরকে কর্মস্থলে পিরিয়ে যাওয়ার জন্য সৌদি আরব থেকে যে সাড়া পেয়েছিল। বর্তমানে প্রবাসী যেটার জন্য হিজিবিজি মধ্যে রয়েছে দুই দেশের মন্ত্রীর সাথে এসব বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা হবে।

সৌদি আরবে বসবাসরত যে ৫৪ হাজার রোহিঙ্গা রয়েছে রোহিঙ্গা গুলোকে সৌদি সরকার চাইতেছে বাংলাদেশে পাঠিয়ে দেওয়ার জন্য তবে আজকে দ্বিপাক্ষিক আলোচনার সময় এই বিষয়টি নিয়ে দু’দেশের মন্ত্রীর সাথে কথা হবে কিনা এ ব্যাপারে তা এখনো নিশ্চিত বলা যাচ্ছে না।

তবে ধারণা করা হচ্ছে সৌদি আরবে কয়েক দশক ধরে এসব ৫৪ হাজার রোহিঙ্গা দেশটিতে বসবাস করতেছেন তাদেরকে বাংলাদেশ পাঠাবে না বলে এমনটাই জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

ডা. এ কে আব্দুল মোমেন (২৫ সেপ্টেম্বর) শুক্রবারে বলেছিলেন। সৌদি আরবের সরকার আমাদেরকে বলেছে আমরা যেন এসকল রোহিঙ্গাদেরকে আমাদের দেশের বাংলাদেশের পাসপোর্ট দিয়!
এসকল রোহিঙ্গা দেরকে পাসপোর্ট দিলে আমাদের এই উপকার হবে। কারণ সৌদি আরবে কোন রাষ্ট্রহিন মানুষকে তাদের দেশে রাখে না, তার মানে এই না যে এসকল রোহিঙ্গা দেরকে তারা আমাদের বাংলাদেশে পাঠিয়ে দিবে, বাংলাদেশের পররাষ্ট্রমন্তী আরে বলেন তাদের এই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে সকল বিষয় যাচাই বাছাই করা হবে।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এর নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে এ ব্যাপারে জন্য।

 
 
সবাই কে অনুরোধ করবো নিউজটি শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দেবার জন্য। 
 
নতুন নতুন সৌদির সকল নিউজ পেতে আমাদের সাথে থাকুন।          

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button