প্রবাসী নিউজমধ্যপ্রাচ্যসৌদি আরব নিউজ

সৌদি প্রবাসীরা দেখুন – সৌদির আজকের ৩ টি বিশেষ খবর – Today’s date: 25/4/2021 – সৌদি আরবের খবর

আসসালামু আলাইকুম ProbasNews.Com এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম আজকের তারিখ ২৫ এপ্রিল ২০২১ আজকের খবরের আলোচনায় রয়েছে
১/ মুদ্রাবাজারে নতুন যোগ হচ্ছে দুইশ রিয়ালের একটি নোট
২/ আবহাওয়ার বিষয়ে সর্তকতা জারি
৩/ প্রয়োজনীয় অক্সিজেন এর সংকট মোকাবেলায় সহায়তা করলো ভারতকে,
সৌদির তিনটি বিশেষ খবর নিয়ে বিস্তারিত।

সৌদি আজকের ৩ টি বিশেষ খবর  Today’s date: 25/4/2021

সৌদি প্রবাসীরা দেখুন - সৌদির আজকের ৩ টি বিশেষ খবর | Today's date: 25/4/2021 | সৌদি আরবের খবর |

সৌদি থেকে পাওয়া আজকের প্রথম বিশেষ খবর টি হলোঃ আজ সৌদি গেজেট পত্রিকার এক খবরে জানানো হয়েছে যে সৌদি আরবের কেন্দ্রীয় ব্যাংক ঘোষণা করেছেন ভিশন 2030 প্রবর্তনের পাঁচ বছর বার্ষিকী উপলক্ষে মুদ্রাবাজারে নতুন আকারে যোগ হচ্ছে দুইশ (২০০) রিয়ালের একটি নোট।

এই নোটটি আজ ২৫ এপ্রিল থেকে সৌদি আরবের প্রচলন শুরু হতে যাচ্ছে মূলত ভিশন 2030 এর পাঁচ বছর পূর্তি উপলক্ষে বাজারে এই নোট তৈরি করে ছাড়া হচ্ছে, এই নোটটিতে ভিশন 2030 এর লোগ স্পষ্ট করে দেয়া হয়েছে, সৌদির কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছেন নোট মুদ্রণ এর ক্ষেত্রে সর্বশেষ মান অনুযায়ী মুদ্রিত করা হয়েছে সে সাথে নোটের নিরাপত্তা ফিচার যুক্ত করা হয়েছে এর ফলে সহজেই কেউ এই দুশ (২০০) টাকার নোটে জালিয়াতি করতে পারবে না নতুন নোটে স্পন্দনশীল রং এবং উন্নত মান সম্পন্ন হওয়ায় ময়লাও কম হবে।

আরো দেখুন: সৌদি প্রবাসীদের জন্য জরুরী বিজ্ঞপ্তি এখন থেকে মানতে হবে চার শর্ত এ বিষয়ে বিস্তারিত। 

সৌদি থেকে পাওয়া আজকের দ্বিতীয় বিশেষ খবর টি হলোঃ সৌদি আরবের বেশ কিছু অঞ্চল এর আবহাওয়ার বিষয়ে সর্তকতা জারি করা হয়েছে এবং আগামী মঙ্গলবার পর্যন্ত খারাপ আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানানো হয়েছে.

বেশ কিছু এলাকা তে বজ্রপাত ও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে বিশেষ করে আসির, আল বাহা, জাজান, নাজরান, মক্কা এবং মদিনায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত এবং বজ্রপাতের সম্ভাবনা রয়েছে.

তাছাড়া আল যৌফ, তাবুক এবং উত্তর সীমান্ত প্রদেশ অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, সে ইসাথে হুঁশিয়ারি দিয়ে জানানো হয়েছে যে রাজধানী রিয়াদ, কাশিম, পূর্ব প্রদেশ এবং হাইলে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের সাথে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে বিশেষ করে বেশ কিছু এলাকায় বৃষ্টিপাতের ফলে বন্যা দেখা দিতে পারে.

তাই সকলকে সতর্ক থাকার আহ্বান করা হয়েছে। 

আরো দেখুন: ফ্লাইট নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষনা দিল সৌদি সরকার। 

সৌদি থেকে পাওয়া আজকের তৃতীয় বিশেষ খবর টি হলোঃ সংকট ময় এই করোনার মহত্ত্বে বিশ্বব্যাপী সহায়তা করে আসছেন সৌদি আরব, আজ আরব নিউজ পত্রিকার এক খবরে জানানো হয়েছে এবার সৌদি সরকারের পক্ষ থেকে কোভিড নাইনটিন (Covid-19) রোগীদের জন্য প্রয়োজনীয় অক্সিজেন এর সংকট মোকাবেলায় সহায়তা করতে ভারতকে ৮০ মেট্রিকটন তরল অক্সিজেন পাঠিয়েছেন সৌদি.

চাহিদার চেয়ে উৎপাদন বেশি থাকলেও অক্সিজেনের অপেক্ষায় রুদ্রশাষ রয়েছে হাসপাতাল গুলো, সময় মত অক্সিজেন সরবরাহ না পাওয়ায় মারা যাচ্ছেন করোনা ভাইরাসের আক্রান্ত অনেক রোগী, ফলে ভঙ্গুর হয়ে পড়েছে ভারতের চিকিৎসা ব্যবস্থা দেখা দিয়েছে তীব্র মাএায় অক্সিজেন সংকট, এমতাবস্তায় সৌদি সরকার অক্সিজেন সংকট সমাধানে ভারতকে ৮০ মেট্রিকটন অক্সিজেন পাঠিয়েছেন পাশাপাশি মেডিকেল সামগ্রী ও পাঠিয়েছেন।

এই ছিলে সৌদি থেকে পাওয়া আজকের ৩টি বিশেষ খবর
১/ মুদ্রাবাজারে নতুন যোগ হচ্ছে দুইশ রিয়ালের একটি নোট
২/ আবহাওয়ার বিষয়ে সর্তকতা জারি
৩/ প্রয়োজনীয় অক্সিজেন এর সংকট মোকাবেলায় সহায়তা করলো ভারতকে,
খবরটি আপনারা যারা দেখেছেন তারা সকলেই শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিন।

যোগ দিন ফেসবুক পেজে 

সৌদি আরবের সর্বশেষ সংবাদ 

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button