প্রবাসী নিউজসৌদি আরব নিউজ

বিদেশ করতে এসে লাভ কি

শেষ সময় জীবন কাটছে সৌদির ডিটেনশন জেলে আটক অবস্থায়! বিস্তারিত

 

আসসালামুআলাইকুম প্রিয় ভিজিটর সকলকে সংসদে স্বাগত জানাচ্ছে এই প্রবাস নিউজে আরও একটি নতুন নিউজে।

ইতিমধ্যেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া গুলোতে একটি আপনারা সবাই দেখেছেন যে সৌদি আরবের জিজানে একটি জেল খানার ভিতরে বাংলাদেশি ৩৫০ জন শ্রমিক অনেকদিন ধরে সেখানে আটকে রয়েছেন।

আসলে তাদের ব্যাপারে কি আপনারা জানাতে চেয়েছেন যে আসলে তারা কেন সেখানে আটকে রয়েছে কি তাদের অপরাধ ছিল কি জন্য সেখানে এতদিন পর্যন্ত তারা আটক আছে, তাদের কোনো খোঁজ খবর নেওয়া হচ্ছে না।

সোশ্যাল মিডিয়াতে দেখার পর নিউজটি নিয়ে যখন বিভিন্ন গণমাধ্যমে সূত্রে জানতে পারি তাদের কি অপরাধ ছিল কি জন্য তারা এতদিন পর্যন্ত জেলে সেখানে পড়ে রয়েছে এই বিষয়টি যখন কিছু কিছু বুঝতে পারি। তখন নিজের মাঝেই অনেক ধরনের বড় একটি ক্ষোভ প্রকাশ করি আসলে তো প্রবাসী হয়ে সবাই দেশের জন্য এত কষ্ট করে যাচ্ছে আর তাদের জীবনে এরকম এসেছে এজন্য আজকে এ নিউজ।

কেন দেশের লোক নেওয়া হচ্ছে নাকি তাদের অপরাধ কি অপরাধ করেছি আপনি করেছেন তারা কি লুচ্চামি করে চুরি ডাকাতি করেছে কি অপরাধ তাদের অপরাধ কি জানেন তাদের অপরাধ হচ্ছে বিভিন্ন ধরনের সমস্যায় জর্জরিত হয়ে তারা আকামা রেনুয়াল করতে পারেনি।

সঠিক সময়ে আকামা রেনুয়াল না করতে পারার কারণে এ ৩৫০ জন প্রবাসী বাংলাদেশিদের গত ৪ মাস থেকে এখন পর্যন্ত জেলে বন্দী থাকতে হচ্ছে।

এসকল প্রবাসীরা জেলে থাকার কারণে বর্তমানে তাদের সবার ফ্যামিলি মা-বাবা-ভাই-বোন আত্মীয়স্বজন কে অনেক ধরনের অনেক পেক্ষ করতে হচ্ছে সবাই তাদের নিয়ে খুব টেনশন এর মধ্যে রয়েছেন।

আপনারা সবাই জানেন যে সৌদি আরব সহ সব দেশে থাকা সকল প্রবাসী দের টাকায় কিন্তু তাদের ফ্যামিলি চলে।

এসব প্রবাসীরা যে এতদিন ধরে সৌদি আরবের কারাগারে আটক রয়েছেন বাড়িতে থাকা তাদের ফ্যামিলি টা কিভাবে চলতেছে কিভাবে তাদের দিন কাটতেছে কেউ কি এ ব্যাপারে কোনো খোঁজখবর নিয়েছেন সরকারি কোনো কর্মকর্তা কর্মচারীদের এ ব্যাপারে কারো সাথে কথা বলেছেন,,
বলেন নাই।

আসলেই যাই বলুন না কেন বাংলাদেশী প্রবাসীরা কিন্তু সবার কাছে অতটা গ্রহণ যোগ্য নয়, যদি বাংলাদেশী প্রবাসীদের কে সবাই যদি ওরকম অগ্রধিকার করতো তাহলে এতদিন পর্যন্ত যে তারা আস্থা রয়েছে বাংলাদেশ দূতাবাস থেকে এ পর্যন্ত তাদের ব্যাপারে কোন খোঁজ খবর নিয়েছে, এরকম কোন নিউজ নেই এক কথায় বলতে গেলে অবহেলিত প্রবাসী বলতেই অবহেলিত।

বাংলার সরকারকে আগানোর জন্য এ প্রবাসী লোকরা কাজ করে যাচ্ছে বাংলাদেশে যে সকল মন্ত্রী মিনিষ্টাররা রয়েছেন নিযুক্ত রয়েছেন এইসব প্রবাসীদের ইমিডিয়েন্সে কিন্তু তারা চলতেছে।

আর যদি অন্য দেশের শ্রমিক হতো তাহলে সে সব দেশের দূতাবাস থেকে লোক এসে তাদেরকে কিন্তু সেখান থেকে বেরকরে নিয়ে যেতে।

কিছুদিন আগে আপনারা একটি নিউজ দেখেছেন তারা সৌদি আরবে থাকেন তারা সবাই এটি জানেন যে পাকিস্তানের কয়জন নাগরিক সৌদি আরবে আটকা পড়ার পরে তারা পাকিস্তান দূতাবাসের মাধ্যমে পাকিস্তানি সরকারের সাহায্য সহযোগিতায় সৌদি আরব তেগ করেন এবং তাদের থেকে কোন টাকা পয়সা লাগে নিয়ে সৌদি আরব থেকে যেতে।

একমাত্র নাগরিকত্ব অধিকার থাকার কারণে পাকিস্তান সরকার তাদেরকে কাছে টেনে নিয়েছে কিন্তু আমাদের বাংলাদেশে তা করতে পারতাছিনা।

কেনো পারছেনা সরকার যে ৩৫০ জন শ্রমিক সৌদির জেলে আটক রয়েছে তারা কি বাংলাদের মানুষ না, তাদের পাঠানে টাকা কি দেশের সরকারের রেমিট্যান্স বাড়েনি, সরকার কি তাদের থেকে উপর্কিত হননি।

তা হলে আজ তারা কেনো এতো অবহেলিত বাংলাদেশ সরকার কেনো তাদের কোন খোজ খবর নিচ্ছেনা, সৌদিতে থাকা বাংলাদেশ দূতাবাসের কোন কর্মকর্তা কেনো তাদের কাছে যাচ্ছে না।

সকল প্রবাসীর হয়ে তাই আমরা সবাই আপনাদের কাছে অনুরোধ করবো বাংলাদেশ সরকারের কাছে অনুরোধ করব যে আপনারা এদের খোঁজ খবর নেন এরাই আপনাদের রেমিটেন্সে চাকা সচল রেখেছে আর আজ তারা চার দেয়ালের ভিতর বন্দি রয়েছে আপনাদের কোন খোঁজ খবর নেই সবার হয়ে আপনার কাছে অনুরোধ করতেছি অনাদের খোঁজ খবর নিন অতি দ্রুত উনাদেরকে দেশে পাঠানোর ব্যবস্থা করুন।

এখান থেকে ভিডিওটি দেখে আসুন ৩৫০ জন প্রবাসী ভাইদের আর্তনাদ, কান্না

এখানে সকল প্রবাসী ভাইদের খুব কষ্টের ভিতর আছে আপনারা ভিডিওটি দেখলে লক্ষ করে দেখবেন একটি ছোট্ট জায়গার ভিতর এত জন মানুষ থাকা খুবই কষ্টের আর সেখানে রাখা হয়েছে ৩৫০ জন প্রবাসীকে।

সবাই বাংলাদেশী পাকিস্তানের কিছু নাগরিক ছিল তাদেরকে পাকিস্তান দূতাবাস এসে নিয়ে গিয়েছে কিন্তু বাংলাদেশের এসব নাগরিক পড়ে রয়েছে নেয়া হচ্ছে না কোনো খোঁজখবর।

আটক থাকা সবাই বাংলাদেশ সরকারের সাহায্য সহযোগিতা কামনা করেছেন বাংলাদেশের রাষ্ট্রদূত এর কাছে অনুরোধ করা যাচ্ছে যে অতি দ্রুত আপনার সাথে কথা বলে এ সকল প্রবাসী ভাইদেরকে দেশে পাঠানোর ব্যবস্থা করে দিন।

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button