প্রবাসী নিউজমধ্যপ্রাচ্যসৌদি আরব নিউজ

আজ রাতে সৌদির উদ্দেশ্যে প্রথম ফ্লাইট ছেড়ে যাবে! বিস্তারিত

 

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন সৌদি আরবের যে সকল প্রবাসী ভাই ও বোনেরা আজকে এবং আন্দোলন করেছেন রাস্তায় নেমে কাঁধে কাঁধ মিলিয়ে আপনাদের আন্দোলন কিন্তু আপনাদের আন্দোলনের সফলতা এনে দিয়েছে।

আপনাদের সেই সফলতার প্রথম ফ্লাইটটি আজকে ছেড়ে আসবে ঢাকা থেকে রিয়াদ এর উদ্দেশ্যে রাত সাড়ে বারোটায় ১২:৩০।

২৩ তারিখ রাত 12:30 বাংলাদেশ এয়ারপোর্ট থেকে ফ্লাইটি উন্নয়ন করবে রিয়াদের উদ্দেশ্যে এটা আপনাদের আন্দোলনের ফসল।

আমরা জানি আমরা দেখিয়ে দিয়েছে প্রবাসীরা নিজেদের অধিকারের জন্য লড়তে পারে আলহামদুলিল্লাহ শেষ পর্যন্ত আমাদের প্রবাসী ভাইদের বিজয় হয়েছে এবং পরবর্তী স্টেপ ও কিন্তু আমাদের জয় হবে ইনশাআল্লাহ।

ইনশাল্লাহ আমরা আশা করছি যে সংকট রয়েসে ফ্লাইটে সংকট সেটাও খুব শীঘ্রই কেটে যাবে এবং খুব শীঘ্রই কেটে যাবে। এবং টিকিটের যে সংকট রয়েছে আশা করতেছি সেটিও কিছুদিনের মধ্যে কেটে যাবে।

এবং অনেকেরই কিন্তু আকামার মেয়াদ শেষ হচ্ছে 30 সেপ্টেম্বর এটার বিষয়ে একটা ভালো সিদ্ধান্ত আসবে আজকে আমাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব তিনি জানিয়েছেন এবং আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব তিনিও জানিয়েছেন এই বিষয়টা তারা সৌদি সরকারের কাছে রিভিওতে পাঠিয়েছে অনুরোধ জানিয়েছে এ বিষয়ে একটা সিদ্ধান্ত ইনশাল্লা আসতে পারে।

তবে সব থেকে বড় কথা হল প্রথম আন্তর্জাতিক ফ্লাইটটি আজকে সেড়ে আসতেছে বাংলাদেশ থেকে অনেকেই অবিশ্বাস করেছেন ফ্লাইটটি হয়তো আসবে না ফ্লাইটির নাম্বার হল SV 805

এ ফ্লাইটটি আজকেই বাংলাদেশ থেকে আজকে উদয়ন করবে তাদের রিয়াদের উদ্দেশ্যে।

আর আপনাদেরকে এটুকুই বলি আপনারা অবশ্যই পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন আল্লাহর কাছে দোয়া করবেন ইনশাল্লাহ সমস্ত সমস্যার সমাধান একমাত্র আল্লাহর কাছে আছে ইনশাআল্লাহ তিনি সবকিছু সল্ভ করে দেবে ইনশাআল্লাহ আপনারা আপনাদের কর্মস্থলে ফিরে আসতে পারবেন।

আসলে আসলে এখানে একটা কথা বলতে এখন খুব ইচ্ছা করছে আমাদের প্রবাসীদের অনেকগুলো নেতা আছে সেটা তারা এখন কোথায় মাঝেমধ্যে নূর হোসেন নূর প্রবাসীদের নিয়ে কথা বলতো, তিনিয় মোটামুটি প্রবাসীদের না তার মতোই কাজ করতেন, এছাড়া ধরেছেন টিপু, আপনার মামুন আচ্ছা আপনার আমেরিকাতে একজন আছে, কাতার একজন আছে আসলে দাস কোথায় এটা কেউ আজকে প্রবাসীদের নিয়ে কোন কথা বলতেছেন না কেন যেখানে আমরা সকল প্রবাসীদের বুক মিলিয়ে আন্দোলন করতে যাচ্ছি করেই যাচ্ছি।

এছাড়াও আমাদের সরকারের পক্ষ থেকেও এখন পর্যন্ত কোন প্রবাসীদের বিষয়ে হস্তক্ষেপ হয়নি সরকারি কোনো কর্মকর্তাগণ এখন পর্যন্ত আমাদের কাউকে সান্তনা হিসেবে কিছু বলেন নাই।

তবে এতটুকু বলতে পারেনি যে আপনারা সকল প্রবাসীদের ধৈর্য ধরুন সরকার আপনাদের জন্য আপনাদেরকে প্রবাসে পাঠানোর জন্য সকল ধরনের কাজকর্ম করে যাচ্ছেন এরকম কোন আশা আজ পর্যন্ত সরকারি কোনো কর্মকর্তা এবং দিতে পারেন নাই।

অথচ এই প্রবাসী ভাইয়েরা এই দেশের অর্থনীতির চাকা ঘুরিয়ে যাচ্ছেন প্রবাসীদের পাঠানো টাকার কারণে বাংলাদেশের রেমিটেন্স বেড়ে যাচ্ছে।

অথচ যেখানে কওনা ভাইরাসের কারণে অন্য সকল দেশ অচল এর মত হয়ে আছে সেখানে আমাদের প্রবাসী ভাই ও বোনেরা যারা দেশের বাইরে কাজ করতেছেন তারা সবসময় টাকা পাঠিয়ে দেশের অর্থনীতি চাকা সচল রাখতে চান অথচ এই সকল প্রবাসী ভাইদের জন্য এখন পর্যন্ত কোন খোঁজ খবর নিয়ে আসতে পারিনি কোনো সরকারী কর্মকর্তা।

নিউজটি আপনার কেমন লেগেছে আমাদেরকে জানাবেন ভালো লাগলে শেয়ার করুন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button