Uncategorized

ট্রাম্পের সমালোচনা করলেন জো বাইডেন –  ইন্টারন্যাশনাল নিউজ – Joe Biden – Donald Trump 

ট্রাম্পের সমালোচনা করলেন জো বাইডেন – Joe Biden vs Donald Trump 

বুধবার ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব দেওয়ার পরে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত দেন জো বাইডেন, স্বাক্ষর করেন ১০ টির নির্বাহী আদেশে, এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার নিজের অফিসে প্রথম ভাষণ দেন তিনি.

এ সময় তিনি করোনার মহা মারি থেকে সাধারণ মার্কিনদের রক্ষা করার ওপর জোর দেন আগামী মাসেই যুক্তরাষ্ট্রের মৃতর সঙ্গে ৫ লাখ ছাড়াতে পারে বলেও সতর্ক করেন তিনি সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে মাস্ক পড়ার আহ্বান জানান তিনি.

এই সময়ে জো বাইডেন মার্কিনীদের উদ্দেশ্য করে বলেন বর্তমান মহামারী করোনাভাইরাস কি আগের চেয়ে শক্তিশালী আকার ধারন করতেছে তাই সবাইকে অনুরোধ করেছেন ঘর থেকে বের হলে অবশ্যই মাক্স পড়ে বের হবার জন্য এবং কয়েক মিনিট পর পর হ্যান্ড স্যানিটাইজার দিয়ে নিজেদের হাত পরিষ্কার করে নেওয়ার জন্য তার কাছে প্রতি টি মার্কিন নাগরিকই গুরুত্বপূর্ণ.

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন নিজের প্রথম বক্তব্যে ভ্যাকসিনেসন কার্যক্রমের ধীর গতির জন্য যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেন এবং তিনি আরো বলেন প্রশাসন মেয়ে শাসনামল যুক্তরাষ্ট্রের একটি অন্ধকার শাসন আমল ছিলো জো বাইডেন.

করোনা ভাইরাসের টিকার বিষয়ে জো বাইডেন বলেন যুক্তরাষ্ট্রে আগামী ১০০ দিনে ৫ কোটি নাগরিক কে করোনার টিকা দেওয়া হবে বলেও আশা প্রকাশ করেন তিনি.

বক্তব্যের পর করোনার নিয়ন্ত্রণ করার যুক্তরাষ্ট্রের নতুন পদক্ষেপের অংশ হিসেবে স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা, নিরাপদে ভ্যাকসিন সরবরাহ, নিরাপদ ভবনসহ বেশকিছু নির্বাহী আদেশে স্বাক্ষর করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন.

এছাড়াও একই দিন বক্তব্য রাখেন হোয়াইট হাউসে নতুন প্রেস সেক্রেটারি সেক্টিন তিনিও করোনার মহামারী রোদে বর্তমান মার্কিন প্রশাসনের বিভিন্ন পরিকল্পনার কথা জানান.

তাছাড়া এর আগে ডোনাল্ড ট্রাম্প কে বিশাল ব্যবধানে হারিয়ে যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট নির্বাচনে হয়েছিলেন জো বাইডেন যদিও বাইডেন কে প্রথম অবস্থায় প্রেসিডেন্ট পদ ছেড়ে দিতে অস্বীকৃতি জানিয়েছিল ডোনাল্ড ট্রাম্প.

অনেক আলোচিত সমালোচিত সময় পার করেছিলেন ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসে তার প্রেসিডেন্ট থাকা অবস্থায়, তার অনেক বক্তব্যের কারণে যুক্তরাষ্ট্রের জনগণ তার প্রতি অনিচ্ছাকৃত প্রকাশ করেন.

গত কিছুদিন আগেও যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের আগে সকল রেকর্ড ভেঙে সেখানে মারামারি হয়েছিল যেটি যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম ঘটনা ঘটেছে পার্লামেন্টে এর আগে এরকম সহিংসতা কখনো যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের ঘটে নাই.

জো বাইডেন দায়িত্ব পাওয়ার পর ডোনাল ট্রাম্প যে মুসলিম দেশগুলোকে যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল জো বাইডেন ক্ষমতায় আসার পর সর্বপ্রথম নিষিদ্ধ থাকা মুসলিম দেশ গুলোকে আবারও পুনরায় যুক্তরাষ্ট্র ভ্রমণ করার নির্দেশ দিয়েছেন.

যুক্তরাষ্ট্রের থাকা বাংলাদেশী নাগরিকরা জো বাইডেনের প্রেসিডেন্ট হওয়াতেই উচ্ছ্বাসিত যুক্তরাষ্ট্রে থাকা বাংলাদেশিরা বলতেছেন জো বাইডেন ক্ষমতায় আসার কারণে যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের সম্পর্ক অনেকটাই উন্নত হবে তারা জো বাইডেনের প্রেসিডেন্টরত নিয়ে খুবই আশাবাদী।

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button