প্রবাসী নিউজবাংলাদেশ নিউজমধ্যপ্রাচ্যসৌদি আরব নিউজ

২৫ হাজার ভিশা বাতিল করলো সৌদি আরব। কিন্তু কেন, বিস্তারিত

আসসালামুয়ালাইকুম সকল প্রবাসী ভাইরা কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন আপনাদের জন্য আজকে নতুন আরেকটি নিউজ নিয়ে হাজির হলাম।

আজকের খবরের হেডলাইন হলোঃ সৌদি প্রবাসীদের ২৫ হাজার ভিসা বাতিল করে দেওয়া হয়েছে সৌদি সরকার থেকে আজ থেকে ২০টি ফ্লাইট পরিচালনা করা হবে প্রতি সপ্তাহে সৌদি আরবের উদ্দেশ্যে এই বিষয় নিয়ে বিস্তারিত সবাই পুরো নিউজটি পরে বিস্তারিত জেনে নেবার অনুরোধ রহিলো।

করোনা ‘Covid-19’ ভাইরাস শুরু হবার আগে সৌদি আরবের যেই ২৫ হাজার প্রবাসী শ্রমিক বাংলাদের সৌদি সরকার অ্যাক্সেপ্ট করেছিলে।

বাংলাদেশের প্রবাসীদের জন্য নতুন করে নেওয়া সে ২৫ হাজার প্রবাসী অনেক জনেই ডেট শেষ হয়ে গেছে, সৌদি সরকার জানিয়েছে সৌদি আরব থেকে যখন বিন্ন দেশের লোক/প্রবাসী শ্রমিক নেয়ার জন্য যে লাইসেন্স/ ভিশা বের করা হয় প্রবাসীদেরকে নেওয়ার জন্য তার একটি নির্দিষ্ট পরিমাণে মেয়াদ থাকে। 

উল্লেখ এযেঃ অনেক ক্ষেত্রেই দেখা যায় যে সৌদি আরবে বর্তমানে বাংলাদেশী দের কাজের চাহিদা কমেছে ফলে পরিস্থিতি অনুযায়ী তার সাপেক্ষে নতুন করে ভিসা ইস্যু করতে হবে।

কারণ ইতিমধ্যে ২৫ হাজার ভিসা বাতিল হয়েছে ছুটিতে দেশে এসে আটকে প্রবাসীদের সৌদিতে ফেরত পাঠানোর লক্ষ্যে ফ্লাইট সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেওয়া হলেও কফিল মানে নিয়োগ কর্তাদের অনুমতি না পাওয়ায় আটকে পড়া প্রবাসীদের অনেকেরই সৌদি আরবে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

যদি তাদের মালিক, স্পনসর, কফিল যদি তাদের কে না চায় তাহলে এই সকল প্রবাসীরা সৌদি আরবে* যেতে পারবেন না তবে নতুন কোরে ভিসা নিয়ে যেতে পারবেন।

তবে প্রবাসীদের কে দ্রুত সৌদি আরবে ফেরত পাঠানোর লক্ষ্যে প্রবাসীদের দুর্ভোগ লাঘব করতে প্রতি সপ্তাহে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে ২০টি ফ্লাইট চলাচল করবে।

কাল এসব ফ্লাইট নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রি অ্যাক্টিভেশন করেছেন সে সময় তিনি কয়েকটি প্রশ্নের জবাবে সাংবাদিকদেরকে বলেন এখন (আজ) থেকে ২০টি ফ্লাইট যাবেন সৌদিতে সৌদিয়া এয়ারলাইন্স এর ১০ দশটি এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ১০ দশটি তাতে আশা করা যাচ্ছে অনেক প্রবাসীরা সৌদি আরবের ফিরতে।

তবে এ ব্যাপারে সকল প্রবাসীদের কে সতর্ক থাকতে বলা হয়েছে অসাধু কিছু লোক রয়েছে যারা আপনাকে আপনার সরলতার সুযোগ নিয়ে বিপদে ফেলতে পারে তাই সকলকে বলা হয়েছে আপনার মালিক যতক্ষণ পর্যন্ত আপনাকে একসেপ্ট করবে না ততক্ষণ পর্যন্ত অন্য কারো কথায় কান দিবেন না কাউকে টাকা পয়সা দিয়ে সৌদি আরবে যাওয়ার চেষ্টা করবেন না

পুরাতন মালিকের কাছে যেতে চান তাহলে মালিকের সাথে কথাবার্তা বলে ইকামা, ভিসার, মেয়াদ বাড়িয়ে নিন তাহলে আপনার কোন সমস্যা হবে না তবে অন্য কারো সাথে কথা বলে এখানে ভিসার মেয়াদ বাড়াবে এরকম বললে যদি কেউ টাকা চায় তাহলে তাকে টাকা দিবেন না এ ব্যাপারে সবাই সতর্ক থাকুন।

নিউজটি আপনারা যারা দেখতে চান সকলকে অনুরোধ করবো শেয়ার করে অন্য সকল প্রবাসী ভাইদের কে এই নিউজটি দেখার সুযোগ করে দিন ধন্যবাদ সবাইকে পরবর্তীতে দেখা হবে আবার কি নতুন কোন নিউজে সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button