প্রবাসী নিউজবাংলাদেশ নিউজমধ্যপ্রাচ্যসৌদি আরব নিউজ

সৌদি প্রবাসীদের জন্য বড় দু-সংবাদ

আসসালা মুয়ালাইকুম ProbasNews.Com  এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাচ্ছি  স্বাগতম। খবরটির বিস্তারিত জন্য আমাদের সাইটে আসার জন্য আপনাকে ধন্যবাদ।     

আজকের এবারের খবরের আলোচনায় রয়েছে সৌদি প্রবাসীদের জন্য বড় দুঃসংবাদ আজি বাতিল হচ্ছে হাজার হাজার সৌদি প্রবাসীদের ভিসা সেই বিষয় নিয়ে বিস্তারিত.

নিউজটি থেকে বিস্তারিত জেনে নেবার অনুরোধ রইল

সৌদি আরবের দেওয়ার শর্তের কারণে যাদের ভিসার মেয়াদ শেষ বা শেষ হতে চলেছে তারা বিপাকে পড়েছেন হাজার সৌদি প্রবাসী বাংলাদেশীদের ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ বুধবার ৩০ সেপ্টেম্বর.

যার ফলশ্রুতিতে হতাশা গ্রস্ত হয়ে পড়েছেন প্রবাসীরা এই পরিস্থিতিতে অটোমেটিকলি ভিসার মেয়াদ বৃদ্ধি এবং টিকিটের দাবিতে আজ ও বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা.

প্রবাসীদের দাবি অবিলম্বে সৌদি আরবে যাওয়া টিকেট এবং স্বয়ংক্রিয় ভাবে ভিসার মেয়াদ বাড়ানো হোক এবং পৌঁছে দেওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ফ্লাইট সংখ্যা বৃদ্ধি এবং বাংলাদেশ ও সৌদি সরকারের পদক্ষেপ ছান  এ সকল প্রবাসীরা.

সৌদি প্রবাসীরা জানিয়েছেন তাদের অনেকেরই ভিসার মেয়াদ আজ ৩০ সেপ্টেম্বর শেষ হয়ে যাচ্ছে কিন্তু ভিসার মেয়াদ বৃদ্ধি বা টিকিট কনফার্ম করার জন্য এখনও টোকেনি পাননি এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ২৪ দিন ও আকামার মেয়াদ বৃদ্ধির কথা বলা হয়েছিলো.

এজন্য প্রবাসীরা সৌদি দূতাবাসে গেলে সেখান থেকে বলা হচ্ছে ৩১টি এজেন্সিকে   নির্ধারণ করা হয়েছে সেখানে যাওয়ার জন্য কিন্তু এজেন্সিগুলো গেলে তারা জানাচ্ছেন এই সংক্রান্ত কোনো নির্দেশনা এখন পর্যন্ত সৌদি দূতাবাস তাদেরকে দেয়নি সে জন্য তারা অনিশ্চয়তার মধ্যে রয়েছেন.

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে প্রবাসীদের ভিসার মেয়াদ স্বয়ংক্রিয় ভাবে বাড়ানো হবে না এবং সৌদি সরকারের নিয়মিত নেই তাদের ভিসার মেয়াদ শেষ হবে তারা সৌদি সরকারের নিয়মে আবেদন করতে হবে ফলে বিপাকে পড়েছেন ছুটিতে থাকা হাজার হাজার সৌদি প্রবাসীরা.

সৌদি আরবে যাওয়ার জন্য টিকেট কেটে দেখেছেন তাদের জন্য আরেক টি হতাশায় সময় শুরু হয়ে গিয়েছে সৌদি আরবের নতুন সিদ্ধান্তের কারণে, তবে তাদের এই বিষয়ে বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়েছে যত সকল প্রবাসী বাংলাদেশী দের সৌদি আরব থেকে এসে বাংলাদেশের আটকা পড়ে রয়েছেন করোনা কোভিড়-১৯ ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে তার ধারাবাহিকতায় যে সমস্ত প্রবাসীরা বাংলাদেশের অবস্থান করছেন আপনাদের জন্য কয়েকটি প্রদেশ সমূহ নির্দেশনা আসতেছে.

এ বিষয়ে বিস্তারিত নিয়ে আসলে আমরা আমাদের ওয়েব সাইটের সবার আগে জনিয়ে দেওয়ার জন্য চেষ্টা করব তাই সৌদি আরবের সকল প্রবাসী ভাইয়েরা আপনাদের সকলের ধীরে সুস্থে থাকুন এবং পাঁচ ওয়াক্ত নামায পড়ে আল্লাহর কাছে দোয়া করবেন যাতে করে আপনাদের জন্য নতুন কোননা কোন নিয়ম বের করতে পারে বাংলাদেশ এবং সৌদি আরব সরকার.

খবরটি আপনারা যারা  দেখছেন তারা সকলেই শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিন৷ প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে  আমাদের সাইট ভিজিট করুন সব সময় আমরা প্রবাসীদের নিউজ দিয়ে থাকি। 

সৌদি প্রবাসীদের প্রতিটা খবর আমার আমাদের সাইটে সবার আগে শেয়ার করি, সৌদি প্রবাসীদের সকল খবোরা খবর পেতে আমাদের সাইটে চোখ রাখুন। 

ধন্যবাদ সবাইকে।

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button