মধ্যপ্রাচ্যসৌদি আরব নিউজ

বেসরকারি খাতের কর্মীরা রমজানে ডিউটি করবে মাত্র ৬ ঘন্টা

আসসালামু আলাইকুম Probas News এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম আজকের খবরের আলোচনায় থাকছে সৌদি প্রবাসীদের জন্য সুখবর দেখুন আজ প্রবাসীদের যে সুখবর দিল সৌদির মানব সম্পদ মন্ত্রণালয় সে বিষয়টি নিয়ে বিস্তারিত।

বেসরকারি খাতের কর্মীরা রমজানে ডিউটি করবে মাত্র ৬ ঘন্টা

সৌদি আরবের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় 2021 সালের পবিত্র রমজান মাস উপলক্ষে বেসরকারি খাতে কর্মরত প্রবাসীদের জন্য আজকে সুখবর দিয়েছেন।

সে সুখবর টি হলো আসছে রমজানের শুরু থেকে প্রতিদিন কাজের সময় হবে মাত্র ছয় 06 ঘন্টা,সৌদির মানব সম্পদ মন্ত্রণালয় ঘোষণা অনুযায়ী সৌদির সকল বেসরকারি খাতের কর্মীরা এখন থেকে ডিউটি করবে মাত্র 06 ঘন্টা।

তবে এই ছয় 06 ঘন্টা প্রতিষ্ঠান গুলোর চাইলে তাদের সুবিধা সুবিধা অনুযায়ী নির্ধারন করতে পারবেন, সেইসাথে সৌদির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় ঘোষণা করেছে যে করোনা ভাইরাস এর বিস্তার এড়ানোর জন্য সমস্ত বেসরকারি খাতের কর্ম ক্ষেত্রে সতর্ক প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসরণ এবং প্রয়োগ করতে হবে, সেইসাথে কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে।

সৌদি আরবের ঘোষণা অনুযায়ী করোনা ভাইরাস এর সকল পদক্ষেপ সকল প্রতিষ্ঠানকে শতভাগ মেনে চলতে হবে, আর যে সকল প্রতিষ্ঠান এই নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মানের রমজান মাসের যে সকল প্রতিষ্ঠান গুলো তাদের কর্মীদের ছয় (06) ঘণ্টার বেশি কাজ করতে বাধ্য করবে তাদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহন করা।

রমজান মাসে কোন কোম্পানির চাইলেও তাদের শ্রমিকদেরকে ছয় (06) ঘণ্টার বেশি কাজ করাতে পারবেন না, সৌদি আরবের মানব সম্পদ মন্ত্রণালয় ঘোষিত বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে বলা হয়েছে কোন শ্রমিককে ছয় (06) ঘণ্টার বেশি যদি কোন প্রতিষ্ঠান শ্রমিক দেরকে কাজ করাতে বাধ্য করে তাহলে উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে সৌদি আরবের মানব সম্পদ মন্ত্রণালয় যেকোনো সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হবেন।

অন্য দিকে সৌদির মানব সম্পদ মন্ত্রণালয় এই রমজানে সৌদি আরবের সরকারি অফিস-আদালত দিন 5 ঘন্টা সকাল 10 টা থেকে বিকাল 3 টা পর্যন্ত কাজের সময় নির্ধারণ করে দিয়েছেন।

দিনে 05 ঘন্টা যেসকল প্রতিষ্ঠান গুলো পালন করবে সেগুলো সৌদি আরবে সরকারি প্রতিষ্ঠান গুলোর এ 5 ঘন্টা কর্মরত থাকবে শুধুমাত্র সরকারি প্রতিষ্ঠান গুলো, এর বাইরে থাকা সকল প্রতিষ্ঠান গুলোকে সৌদি আরবের মানব সম্পদ মন্ত্রণালয় নতুন ঘোষণা অনুযায়ী রমজানে ছয় (06) ঘণ্টা করে কাজ করানো হবে।

যদিও সর্বসাধারণের জন্য সরকারি অফিসে সরাসরি সেবা গ্রহণ আপাতত বন্ধ রয়েছে খবরটি আপনারা দেখছেন তারা সকলেই শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিন।

সৌদি আরবে আজ করোনা ভাইরাসে আক্রান্ত ৭৮৩ জন, আক্রান্ত থেকে সুস্থ ৪১৭ জন | বিস্তারিত দেখুন 

মসজিদুল হারামে তারাবি ১০ রাকাত, গ্র্যান্ড মসজিদে প্রবেশে লাগবে অনুমতি।

যোগ দিন প্রবাসী আড্ডা ফেসবুক পেজে 

যোগ দিন ফেসবুক গুরুপে 

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button