প্রবাসী নিউজবাংলাদেশ নিউজমধ্যপ্রাচ্যসৌদি আরব নিউজ

ফিরতে না পারা প্রবাসীদের নিবন্ধন শুরু করেছে! প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়

যে সকল প্রবাসী ভাইদের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে ফিরে এসেছেন তাদের নিবন্ধন শুরু করতেছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, যারা কিনা নোবেল করোনা ভাইরাস শুরু হবার আগে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে এসেছিলেন কিন্তু পরবর্তীতে করোনার কারণে আটকা পড়েছিলেন এসমস্ত প্রবাসীদের ভবিষ্যৎ পরিকল্পনা ও সহযোগিতার জন্য সকল থেকে আসা কর্মীদের নিবন্ধন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

প্রবাস থেকে আসা দের নিবন্ধন শুরু করে দিয়েছেন বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়

একটি বিজ্ঞপ্তির মাধ্যমে প্রবাস কল্যাণ মন্ত্রণালয় এ ব্যাপারটি গতকাল মঙ্গলবার 6 অক্টোবর নিশ্চিত করেছেন।

এ বেপারে বিজ্ঞপ্তিটিতে আরো বলেন যে সকল প্রবাসী রা করোনা Covid-19 এর জন্য নিজের কর্মস্থলে পিরে যেতে পারেননি অনেক প্রবাসীর আবার ভিসা /ইকামা /ওয়ার্কপারমিটের মেয়াদও আবার শেষ হয়ে গিয়েছে।

এসমস্ত প্রবাসী ভাইদেরকে কূটনৈতিক সম্পর্কের মাধ্যমে আবারও কিভাবে দেশ গুলোতে পাঠানো যায় সে ব্যাপারে তাদের জন্য সরকার কাজ করে যাচ্ছে এবং সেই লক্ষ্যে ও তাদের ভবিষ্যৎ পরিকল্পনার সুবিধার্থে প্রবাসী কল্যাণ এবং বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এর পক্ষ থেকে এরকম একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে যারা সৌদি আরব, কাতার, কুয়েত, ওমান সহ বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীরা চিনতে পারেন নাই এই সকল প্রবাসী কর্মীদের নিবন্ধন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রবাস কল্যাণ মন্ত্রণালয়ের তথ্যের ভিত্তিতে অনুযায়ী এ প্রক্রিয়াটি প্রাপ্ত শুধু মাএ তথ্য কূটনৈতিক তৎপরতা এবং প্রাসঙ্গিক কার্যক্রম গ্রহণ করার উদ্দেশ্যেই হিসেবে বলা হচ্চে।

যে সকল প্রবাসী ভাইরা বর্তমানে বিদেশ ফেরত যেতে পারছেন না বেসে আটকাপড়া রয়েছে এবং আপনারা যদি আবারো আপনাদের কর্মস্থলে ফিরে যেতে চান তাহলে এই লিঙ্কে গিয়ে আপনাদের সকল তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করুন অনুরোধ করা হয়েছে প্রবাস কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

প্রবাস কল্যাণ মন্ত্রণালয় অন এ ব্যাপারে আরও বলেছেন যে আপনারা যদি এই টিম নিয়ে আদর কোন বিস্তারিত তথ্য জানতে চান তাহলে আপনাদের নিকট হতে থাকা কর্মসংস্থান ও জনশক্তি [ডিইএমও] অফিস এগিয়ে সকল তথ্য জানতে পারবেন যেকোন জায়গা থেকে।

আপনাদের সবার সহযোগিতা দের ওয়েবসাইট আমরা নিচে দিয়ে দিয়েছি এবং সকল তথ্য একসাথে পেতে তাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন ডিইএমও সংক্রান্ত তথ্যের জন্য বিএমইটির ওয়েবসাইট [ www.bmet.gov.bd ] ভিজিট করার জন্য অনুরোধ করা হয়েছে ঐ বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য যে এ তথ্যগুলো শুধুমাত্র যাদের রেজিস্ট্রেশন হবে তাদের ক্ষেত্রে বিবেচনা করা হবে এবং যারা রেজিস্ট্রেশন করবেনা তারা এই কার্যক্রমে থাকবে না শুধুমাত্র তথ্যগত ও সহায়তা করার উদ্দেশ্যে এ রেজিস্ট্রেশন করা হয়েছে তাই সকলকে অনুরোধ করা যাচ্ছে অতি দ্রুত উপরে দেওয়া লিংকে গিয়ে আপনাদের সকল তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিন।

তবে তারা একটি নোটিশ ও এর সাথে যুক্ত করে দিয়েছেন সেটি হলো তারা কিন্তু আপনাকে 100% শিউর পাঠাতে পারবে কিনা সে ব্যাপারে সঠিক তথ্য দেই নাই শুধুমাত্র বলা হয়েছে যারা রেজিস্ট্রেশন করবেন তাদের জন্য সহযোগিতা করার উদ্দেশ্যে এ ফর্ম।

নিউজ প্রবাস বাংলা

প্রবাসীদের সকল নিউজ সবার আগে পেতে যোগদিন ফেসবুকে www.facebook.com/probasnews.co

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button